১২/১৩/২০১২

আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে…..

আজকে আমি আপনাদেরকে পিসি থেকে ইন্টারনেট শেয়ার করা শিখাবো, প্রথমে দেখে নিন কি কি লাগবে......
  1. ইন্টারনেট
  2. একটি USB WLAN Router  ডিভাইস ( এটা আপনি বাজারে কিনতে পারবেন, দাম মাত্র ২০০ কি ২৫০ টাকা ) / অথবা, আপনার ল্যাপটপ।
  3. Connectify  নামের একটি সফটওয়্যার ( ডাউনলোড করুন এখান থেকে)
এবার USB WLAN ডিভাইস টি আপনার কম্পিউটার এ লাগান, সফটওয়্যার টি ইন্সটল করুন (যে সফটওয়্যার টি আপনাদের দিয়েছি) । পিসি রিস্টার্ট চাইবে, রিস্টার্ট দিন। রিস্টার্ট হওয়ার পর দেখবেন যে CONNECTIFY  নামের সফটওয়্যার টি ওপেন হয়েছে।



লক্ষ্য করুন আপনার হটস্পট টি অফ লাইন আছে, এবার আমরা Connectify সফটওয়্যার এর সেটিং এ যা যা করা দরকার তা করব। ১।    Hostpot Name:    ( যে নামে ইন্টারনেট শেয়ার করতে চাইছেন সে নাম দিন)
২।     Password :             (এখানে আপনি আপনার ইচ্ছা মত Password দিন)
৩।     Internet :               (এখানে আপনি যে ইন্টারনেট টি শেয়ার করবেন তা সিলেক্ট করুন মানে আপনি যে ইন্টারনেট চালান  এখানে সেটা দেখাবে এবং তা সিলেক্ট করে দিন, যেমন আমি Broadband চালাই তাই Broadband সিলেক্ট করেছি )
৪।     Advanced :             (এখানে দেখুন Shar over  &  sharing mode রয়েছে, Share over আপনার WLAN ডিভাইসটি সিলেক্ট করুন ও sharing mode এ WI-Fi Access Point, Encrypted(WPA2) সিলেক্ট করে দেন।
৫।     এবার Start Hotspot এ ক্লিক করুন একটু অপেক্ষা করুন তারপর দেখুন আপনার হটস্পট টি চালু হয়ে গেসে। এবার আপনার মোবাইল বা ল্যাপটপ এ Wirless Lan সার্চ দেন দেখুন আপনার হটস্পট টি পেয়েছে আপনার নামে( Hostpot name এ যে নাম লিখেছিলেন সে নামে পাবে) আপনার মোবাইল বা ল্যাপটপ এ ওয়াইফাই টি চালু করতে হলে দেখবেন password চাইতেছে আপনার password টি দেন (মানে আপনি Connectify এর password এ যে password দিয়ে ছিলেন সেটি দিন)।
এবার মনের আনন্দে আপনার মোবাইল বা ল্যাপটপ এ ফ্রী নেট চালান। আশা করি সবাই বুঝতে পারছেন যদি সমস্যা হয় বা ভাল লেগে তাকে তাহলে অবশ্যই কমেন্ট দিয়ে জানাবেন সবাই কে অনেক ধন্যবাদ...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন